স্বাস্থ্য আন্দোলনের মতবিনিময় সভাঃ

রোগী এবং স্বাস্থ্য সেবা দানকারী ব্যক্তি ও প্রতিষ্ঠান সুরক্ষা আইন, ২০১৬


স্বাস্থ্য আন্দোলনের মতবিনিময় সভা "রোগী এবং স্বাস্থ্য সেবাদানকারী ব্যক্তি ও প্রতিষ্ঠান সুরক্ষা আইন, ২০১৬" জাতীয় প্রেসক্লাব ঢাকা, ২৯ ফেব্রুয়ারি, ২০১৬ অনুষ্ঠিত হয়।

স্বাস্থ্য আন্দোলন দেশের জনসাধারণের স্বাস্থ্য ও চিকিৎসা সেবার সুরক্ষার পক্ষে। রোগী সুরক্ষা এবং একই সাথে সেবা প্রদান কারীর যথাযথ মর্যাদার জন্য দাবি জানিয়ে আসছে। দেশের স্বাস্থ্য ব্যবস্থাকে কার্যকর রাখতে হলে উভয়ের স্বার্থ রক্ষা করতে হবে। তাই প্রস্তাবিত রোগী এবং স্বাস্থ্য সেবা দানকারী ব্যাক্তি ও প্রতিষ্ঠান সুরক্ষা আইন, ২০১৬ এর সঠিক পর্যালোচনা হোক এবং সেবা গ্রহণ কারী যেন সঠিকভাবে চিকিৎসা পান ও সেবা প্রদানকারী চিকিৎসক, নার্সসহ সহ সকলে যেন সঠিক ভাবে সেবা প্রদান করতে পারেন, এটা সবার কাম্য।

গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকার ২০১৪ সালে রোগী এবং স্বাস্থ্য সেবা প্রদানকারী ব্যক্তি ও প্রতিষ্ঠানের সুরক্ষার জন্য দুটো আইন আলাদাভাবে প্রস্তাব আকারে জনসাধারণের মতামতের জন্য পেশ করেছিল। দু’বছর পেরিয়ে গেলেও এর কোন অগ্রগতি হয় নি। সরকার পুনরায় চলতি বছরের শুরুতে ওই আইন দুটো ২০১৬ সালে নতুন করে প্রস্তাব করেছে। এরই প্রেক্ষিতে স্বাস্থ্য আন্দোলন এই মতবিনিময় সভার আয়োজন করে।


অংশগ্রহণকারী


এ সভায় স্বাস্থ্য আন্দোলনের সদস্যরা ছাড়াও দেশের খ্যাতিমান চিকিৎসক, গবেষক, নারী আন্দোলন ও মানবাধিকার কর্মী, সাংবাদিক সহ বিভিন্ন পেশার ৯২জন অংশগ্রহণ করেন।

এই বিষয়ে জানতে আরো পড়ুন

স্বাস্থ্য আন্দোলন ‘রোগী এবং স্বাস্থ্যসেবাদানকারী ব্যক্তি ও প্রতিষ্ঠান সুরক্ষা আইন,২০১৬ প্রত্যাখ্যান করেছে

 রোগী এবং স্বাস্থ্য সেবা দানকারী ব্যক্তি ও প্রতিষ্ঠান সুরক্ষা আইন, ২০১৬


ছাপবার জন্য এখানে ক্লিক করুন


৫০০০ বর্ণের অধিক মন্তব্যে ব্যবহার করবেন না।