ধোঁয়াবিহীন তামাক নিয়ন্ত্রণে কৌশলপত্র প্রণয়ন বিষয়ক মতবিনিময় সভা


ধোঁয়াবিহীন তামাক নিয়ন্ত্রণে একটি কৌশলপত্র প্রণয়ণের জন্য জাতীয় তামাক নিয়ন্ত্রণ সেল ও তামাক বিরোধী নারী জোট (তাবিনাজ) এর যৌথ উদ্যোগে এবং ক্যাম্পেইন ফর টোবাকো ফ্রি কিডস্ এর সহায়তায় ১৩ ডিসেম্বর, ২০১৭ তারিখ সকাল ১০টায় ফার্স হোটেল এন্ড রিসোর্টে মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়। এই সভা সঞ্চালনা করেন জনাব মোহাম্মদ রুহুল কুদ্দুস বিশেষ ভারপ্রাপ্ত কর্মকর্তা (অতিরিক্ত সচিব), জনপ্রশাসন মন্ত্রণালয় (প্রাক্তন সমন্বয়কারী, জাতীয় তামাক নিয়ন্ত্রণ সেল)। প্রধান অতিথি ছিলেন জনাব রোকসানা কাদের, অতিরিক্ত সচিব (জনস্বাস্থ্য ও বিশ্বস্বাস্থ্যত, স্বাস্থ্য সেবা বিভাগ, স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রণালয়। কৌশলপত্র উপস্থাপনা করেন জনাব মোস্তাফিজুর রহমান, অতিরিক্ত সচিব, মন্ত্রিপরিষদ বিভাগ।

এই সভায় ২২টি মন্ত্রনালয়ের প্রতিনিধিসহ ৭০ জন অংশগ্রহন করেন। তাঁরা কৌশলপত্র ও আইন সংশোধনী সংক্রান্ত গুরুত্বপূর্ণ মতামত ও পরামর্শ তুলে ধরেন। সভায় ক্যাম্পেইন ফর টোবাকো ফ্রি কীডস এর পক্ষে ডঃ শরীফুল আলম তার মূল্যবান বক্তব্য তুলে ধরেন।স্বাগত বক্তব্য দেন তামাক বিরোধী নারী জোটের সমন্বক সাইদা আখতার।

ধোঁয়াবিহীন তামাক দ্রব্যের ব্যবহার নিয়ন্ত্রণ অত্যন্ত জরুরী। গবেষণায় দেখা গেছে, বাংলাদেশে ধোঁয়াবিহীন তামাকের ব্যবহার বেশি। এজন্য ধোঁয়াবিহীন তামাক ব্যবহার নিয়ন্ত্রণকে গুরুত্ব দিয়ে আইনের সংজ্ঞায় ধোঁয়াবিহীন তামাকেও অর্ন্তভুক্ত করা হয়েছেঙ্গের এর কার্যকর বাস্তবায়ন করতে হলে কৌশল পত্র প্রণয়নের প্রয়োজন দেখা দিয়েছে।

কৌশলপত্র মিটিং ১৩ ডিসেম্বর ২০১৭

কৌশলপত্র মিটিং ১৩ ডিসেম্বর ২০১৭


ছাপবার জন্য এখানে ক্লিক করুন


৫০০০ বর্ণের অধিক মন্তব্যে ব্যবহার করবেন না।